1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::

চিকিৎসা বিজ্ঞান ও গবেষণায় বিশেষ অবদান : পুরস্কৃত হলেন ডা. ঈশিতা

  • আপডেট সময় বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১৩৯ বার পড়া হয়েছে

নিউজডেস্ক : বিশ্ব নারীদিবস উপলক্ষে নিজ নিজ কর্মক্ষেত্রে বিশেষ অবদান রাখা ১২ জন নারী আইকনকে স্টার নারী এচিভমেন্ট অ্যাওয়ার্ড ২০২১ প্রদান করা হয়েছে। এরমধ্যে চিকিৎসা বিজ্ঞান ও গবেষণায় অসামান্য অবদান রাখায় পুরস্কৃত হয়েছেন দেশের বিশিষ্ট চিকিৎসাবিজ্ঞানী ও গবেষক কর্নেল ডা. ইশরাত রফিক ঈশিতা (আইপিসি)।

প্রসঙ্গত: ২০২০ এর জুন মাসে ডাঃ ইশরাত রফিক ঈশিতাকে প্রথম বাংলাদেশী মহিলা কর্মকর্তা হিসাবে “সিনিয়র ইন্টেলিজেন্স অফিসার” পদ –এ আইপিসি- আন্তর্জাতিক পুলিশ কমিশনের গ্লোবাল কমান্ডে নিয়োগ দেওয়া হয়েছে। নারী ক্ষমতায়নের এই জ্বলন্ত সময়ে এটি নারী উন্নয়ন খাতে উন্নয়নের একটি গুরুত্বপূর্ণ অর্জন এবং মাইলফলক।

তিনি গ্লোবাল গুডউইল অ্যাম্বাসেডর, গ্লোবাল পিস অ্যাম্বাসেডর, আমেরিকান সেক্সুয়াল হেলথ অ্যাসোসিয়েশন, ন্যাশনাল সার্ভিকাল ক্যান্সার কোয়ালিশনের রাষ্ট্রদূত এবং এখন হেলথ অ্যাসোসিয়েশনসের অ্যাম্বাসেডর ও লিডারশীপ বোর্ডের বিশ্ব র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন।

ডাঃ ইশরাত রফিক ঈশিতা ইয়ং ওয়ার্ল্ড লিডারস ফর হিউম্যানিটি এবং আন্তর্জাতিক কূটনীতিক কাউন্সিলের সহ–প্রতিষ্ঠাতা, গ্লোবাল পিস রেসকিউ মিশন ইন্টারন্যাশনালের বাংলাদেশের রাষ্ট্রদূত ও আঞ্চলিক কমান্ডার, টেকসই শান্তির উদ্যোগের উদ্ভাবনী ক্ষমতায়নের ভাইস চেয়ারম্যান, বাংলাদেশের রাষ্ট্রদূত ও পরিচালক। তিনি হিউম্যানিটি প্রোটেকশন ট্রাস্ট, প্রগ্রেস ফর কোয়ালিটি এডুকেশন, চাইল্ড অ্যাবিউজ প্রিভেনশনের অ্যাম্বাসেডার, ইন্টারন্যাশনাল অ্যাম্বাসেডার অব এডুকেশন, পিস, ডেভেলপমেন্ট, অ্যাম্বাসেডার অব একসেলেন্স, ওয়ার্ল্ডওয়াইড অ্যাম্বাসেডার হিসাবে কর্মরত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর