সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যানসহ চার নেতাকে আ’লীগ থেকে অব্যাহতি ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ ৫জন আহত লাখাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ চুনারুঘাট যুব এসোসিয়েশনের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ তাহিরপুরে প্লাবিত হয়ে প্রায় অর্ধশত গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন বাহুবল৭নং ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত বশির বাহুবলে পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগেরত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা মধ্যনগর থানার ওসি জাহিদুল হক দোয়ারাবাজারে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

অবশেষে চলে গেলেন আমাদের বাহুবলের গৌরব, কিংবদন্তির হাদীস সম্রাট

  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৫৬৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার : বাহরুল উলুম, রঈসুল মুফাসসিরীন, ইলমে হাদিসের সম্রাট তুল্য শায়খুল হাদীস, উস্তাদুল আসাতিজা, আল্লামা মকবুল হোসাইন আসগরী আর নেই…ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি ছিলেন এদেশের চিন্তাশীল একজন আলেমেদ্বীন, দলমতের উর্ধ্বে সকলের মুরুব্বি। যারা হাজার হাজার ছাত্র আজ দেশের শীর্ষ আলেম। তিনি ছিলেন আমাদের মাথার উপর আস্থার এক সুবিশাল ছায়াবৃক্ষ। তার কোন আচরণে কেউ কখনো কষ্ট পেয়েছে এমন ঘটনা বিরল। হুসনে আখলাক আর নববী চরিত্রের তিনি ছিলেন সত্যকারের ওরাসাতুল আম্বিয়া।

সহজ সরল সাদমাটা জীবনে ছিলেন সুন্নতের নিখাদ অনুসারী। বাংলাদেশে এই মুহুর্তে এতো উঁচা হাদীসের সনদ আর বর্ষিয়ান হাদীস বিশারদ আর কেউ ছিলেন না।

দারুলউলুম মৌলভীবাজার ও দারুস্সালাম, মাদ্রাসা সিলেট এর সাবেক শায়খুল হাদিস, শাহপরান মাদ্রাসার বর্তমান সুনামধন্য শায়খুল হাদিস ছিলেন আল্লামা মকবুল হুসাইন আসগরী

তিনি আল্লামা রাসুল খাঁন, আল্লামা ইদরীস কান্ধলবী, আল্লামা শামসুল হক আফগানী, মুফতী জাফর আহমদ থানবী রহ. এর শাগরেদে খাছ ছিলেন। ইমামুত তাফসীর আল্লামা আহমদ আলী লাহোরী রহ.-এর সর্বশেষ শাগরিদ ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় দ্বীনী মাদরাসা শিক্ষাবোর্ড এর চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ ও জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বাংলাদেশ এর চেয়ারম্যান শায়খুল হাদীস মাওলানা জিয়া বিন কাসেম।

আজ ভোর ৪টা ৩০মিনিটে বাহুবলের অলুয়া গ্রাম থেকে মাহবুবে হাকীকীর ডাকে সাড়া দিয়ে চলে গেলেন। বিকাল ৪ টায় নিজ বাড়ীতে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

আল্লাহ যেন, শায়খের পরিবার পরিজন, হাজার হাজার ছাত্র, শিষ্যদের সবরে জামিল নসিব করেন, এবং হযরতকে পরকালিন জীবনে ক্ষমা করে দিয়ে রহমতের ছায়ায় আশ্রয় দেন। আমিন।।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর