1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::

হবিগঞ্জে স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই ॥ আদালত প্রাঙ্গনে ছিল উপচে পড়া ভীড়

  • আপডেট সময় বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৪০ বার পড়া হয়েছে

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জে স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। হাট বাজার, আদালত ও বাসে যাত্রী পরিবহনে মানা হচ্ছেনা কোন নিয়ম নীতি। ফলে করোনার ঝুকি বেড়েই চলছে।
বুধবার সকালে সরজমিনে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর বাজারে দেখা যায় প্রতিদিনের ন্যায় শত শত মানুষের ভীড়। অধিকাংশ লোকজনের মুখে ছিলনা কোন মাস্ক। সেখানে লোকজনের উপস্থিতি দেখে বোঝার কোন উপায় নেই সরকার করোনার প্রাদুর্ভাব বাড়াতে ১৮ দফা স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলেছে। বিশেষ করে সেখানকার মাছের বাজারে উপস্থিতি ছিল চোখে পড়ার মত।
শহরের কোর্ট স্টেশন এলাকার চাষী বাজারেও ছিল লোকজনের উপচে পড়া ভীড়। শত শত ক্রেতা-বিক্রেতার সমাগম ছিল সেখানে। শহরতলীর বহুলা গ্রামের আব্দুল হাই নামে এক কৃষক এসেছিলেন সব্জি বিক্রি করতে। তিনি জানান, কোন বিধি নিষেধের কথা তার জানা নেই। লোকজন প্রতিদিনের ন্যায় স্বাভাবিকভাবেই আসছেন বাজারে। পাশেই পৌর বাস টার্মিনাল। সেখান থেকে ঢাকা, সিলেটসহ বিভিন্ন গন্তব্যে ছেড়ে যায় বাস। কিন্তু অধিকাংশ বাসই ছিল যাত্রী বোঝাই। তবে ঢাকাগামী বাসে তুলনামূলকভাবে যাত্রী সংখ্য কমছিল।
এদিকে বুধবার হবিগঞ্জ আদালতে লোকজনের উপস্থিতি ছিল সবছেয়ে বেশী। শবে বরাতের বন্ধ নিয়ে বিভ্রান্তি থাকায় মঙ্গলবার ও বুধবার দুইদিনের মামলার ধার্য্য তারিখ থাকায় লোকজনের উপচে পড়া ভীড় পরীলক্ষিত হয়। বিশেষ করে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনে আমলী আদালতগুলোর সামনে পা ফেলার স্থান ছিল না। বুধবার আদালত চলাকালেই অসুস্থ হয়ে এজলাশ থেকে নেমে যান সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন। পরে জানা যায় তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। আদালতে আসা বানিয়াচংয়ের মাতাপুরের সর্দার এস এম হাফিজুর রহমান জানান, গুরুত্বপূর্ণ বিষয় ছাড়া আদালতে শুনানী না করলে লোকজনের উপস্থিতি আরও কম হত। তারা একটি মামলা হাজিরা দিতে আদালতে আসেন।
হবিগঞ্জে ১৮ দফা স্বাস্থ্যবিধি মানার জন্য জেলা প্রশাসন থেকে প্রচার প্রচারনা জোরদার করা হয়েছে এবং নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর