1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    রবিবার, ১৬ মে ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বাহুবলের চলিতাতলা রাস্তায় পিচ করার নমুনা দুর্নীতিই একমাত্র কারণ দৈনিক খোলা চিঠির হবিগঞ্জ জেলা প্রতিনিধি হলেন সাংবাদিক নোমান ঈদের দিনে বিশেষ কিছু আমল ৪নং জয়চন্ডী ইউনিয়নবাসীসহ ৯নং ওয়ার্ড বাসীকে ঈদে ফিরতের শুভেচ্ছা জানালেন মেম্বার পদপ্রার্থী ফজলুল আউয়াল করোনায় বিপন্ন মানুষের মাঝে হবিগঞ্জ জেলা যুবলীগের উপহার সামগ্রী বিতরণ পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে চামারদানী ইউনিয়নবাসীকে ঈদের শুভেচ্ছা জাতীয় সাংবাদিক সংস্থা, বিশ্বনাথ উপজেলা শাখা গঠন সম্পন্ন হিতৈষী ফাউন্ডেশন চুনারুঘাট আয়োজনে ঈদ খাদ্যসামগ্রী বিতরণ মাধবপুরে শাহজাহানপুর ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ সাংবাদিক আকাশ আহমেদর ঈদ শুভেচ্ছা

লাখাইয়ে বিশুদ্ধ খাবারের পানির জন্য হাহাকার

  • আপডেট সময় শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১
  • ২৪৬ বার পড়া হয়েছে

সুমন আহমেদ  বিজয়  ॥ লাখাই উপজেলার বিভিন্ন এলাকার জনসাধারণের মাঝে বিশুদ্ধ খাবার পানির জন্য রীতিমতো হাহাকার শুরু হয়েছে। যেন এই বিশুদ্ধ খাবার পানির হাহাকার দেখার কেউ নেই। খাবার পানি না পাওয়ার ভোগান্তি যেন উপজেলার মানুষের মধ্যে রীতিমতো একটি সংগ্রাম হয়ে দাঁড়িয়েছে।
লাখাই উপজেলার বিভিন্ন এলাকায় বেশি সংখ্যক টিউবওয়েল দিয়ে পানি উঠছে না। হাতে গোনা কিছু সংখ্যক টিউবওয়েল দিয়ে পানি উঠছে। যে সংখ্যক টিউবওয়েল দিয়ে বিশুদ্ধ খাবার পানি উঠছে সেখানেই পানি নেওয়ার জন্য ভিড় জমাচ্ছেন সাধারণ লোকজন।
লাখাই উপজেলার সিংহগ্রামের বাসিন্দা শামীম মিয়া বলেন- আমাদের গ্রামের আশেপাশে কোন টিউবওয়েল দিয়ে পানি না উঠায় বুল্লা বাজারের একটি টিউবওয়েল থেকে খাবার পানি আনতে হয়। কিন্তু এখন বুল্লা বাজারের টিউবওয়েল দিয়েও পানি উঠছে না। তাই খাবার পানি নিয়ে দুঃশ্চিন্তায় আছি।
এস এ আরিফ চৌধুরী নামে একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোস্ট দিয়ে আক্ষেপ করে বলেন- সিংহগ্রামের মানুষের বিশুদ্ধ পানি না পাওয়ার ভোগান্তি যেন রীতিমতো একটি সংগ্রাম হয়ে দাঁড়িয়েছে!
তিনি ফেইসবুক পোস্টে আরও বলেন- ‘বর্তমান সরকার প্রতিবছর অনেক টাকা ব্যয় করছে, তবে সঠিকভাবে তা জনগণ পাচ্ছে না। আশা করি বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়গণ একটু দৃষ্টি দিলেই সহজেই বিশুদ্ধ খাবার পানি সংকট সমস্যার সমাধান হবে।’
লাখাই উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ মহিউদ্দিন চৌধুরী বলেন- বর্তমানে পানির লেয়ার নিচে নেমে যাওয়ায় অনেক পুরাতন টিউবওয়েল দিয়েই পানি উঠছে না। তবে নতুন বসানো টিউবওয়েল দিয়ে পানি উঠছে।
লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং বলেন- কৃষি জমিতে পানি দেওয়ার জন্য গভীর নলকূপ চালু থাকায় পানির লেয়ার নিচে নেমে গেছে। এ কারনে অনেক টিউবওয়েল দিয়ে পানি উঠছে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর