1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জের বানিয়াচং কৃৃষক/কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত আজমিরীগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ॥ ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা হবিগঞ্জে করোনা আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু যাদুকাটায় সীমার বাহিরে বালু উত্তোলন করায় দুই নৌযান মালিককে অর্থদন্ড আজমিরীগঞ্জে উপবৃত্তির অর্থ আত্মসাতের অভিযোগ প্রভাবশালী ব্যাক্তিদের দখলে সরকারী জমি ছাতকের দু’ইউনিয়নে নির্বাচন, একটিতে নৌকা, অপরটিতে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী তাহিরপুরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সভা নবীগঞ্জে সাংবাদিক সজীব এর মুক্তির দাবীতে অনলাইন প্রেস-ক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত বাহুবলে পিকআপ ভ্যানের চাপায় মহিলা নিহত

হাসপাতাল ভবন নির্মাণে অনিয়ম, ব্যবস্থা নেয়ার আশ্বাস  দিলেন বিমান প্রতিমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ৩০ মে, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

মঈন উদ্দিন আহমেদ, হবিগঞ্জ ॥ হবিগঞ্জ ১০০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করতে সরকার ৪৫ কোটি টাকা ব্যয়ে ৮তলা যে নতুন ভবন নির্মাণ করেছে সেটি ঝ্ুকিপূর্ণ। চালু হওয়ার আগেই নষ্ট হয়ে গেছে লিফট, ভেঙে পড়ছে দরজা-জানালা। ব্যাপক দুর্নীতি, অনিয়ম ও নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের কারণেই ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এছাড়া হবিগঞ্জে প্রতি শুক্রবার ও শনিবার ঢাকা থেকে যেসব ডাক্তার আসেন তাদের অধিকাংশই ভুয়া। রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এসব তথ্য উঠে আসে। এ সময় ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী কমিটি গঠন করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।
সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা জানান, হবিগঞ্জের মানুষকে শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য জেলা আধুনিক সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নিত করা হয়েছে। এর জন্য ৪৫ কোটি টাকা ব্যায়ে ৮ তলা একটি ভবনও নির্মান করা হয়েছে। ২০১৭ সালের ২০ জুলাই ভবনটির উদ্বোধন করেন তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। উদ্বোধনের ৩ বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত ভবনটি চালু হয়নি। যে কারণে নতুন ভবনের জন্য যেসব যন্ত্রাংশ কেনা হয়েছে সেগুলো নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়া এই ভবনটি নির্মাণে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি হয়েছে। ভবনের লিফট নষ্ট হয়ে গেছে। দরজা জানালা ভেঙে পড়ছে।
সভার অভিযোগগুলো শুনার পর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, ‘হবিগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালের ৮তলা নতুন ভবন নির্মাণে অনিয়নসহ সকল বিষয়ে কমিটি গঠন করে ব্যবস্থা নেয়া হবে। এতে যারাই জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’ বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, সিভিল সার্জন ডাঃ কে এম মুস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, হাসপাতালের তত্ত্ব¡াবধায়ক ডাঃ হেলাল উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, চৌধুরী মাসুদ আলী ফরহাদ, আরএমও মমিন উদ্দিন, সৈয়দ কামরুল হাসান, অ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, অনুপ কুমার দেব মনা প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর