1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৪:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের কালীবাড়ি ক্রস রোডের বাসিন্দা তন্বী রায় এর পরলোকগমন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার প্রথম আইসিটি জেলা এম্বাসেডর হলেন মনির হোসেন নবীগঞ্জে ঐতিহ্য বাহী ইনাতগঞ্জ বাজার জামে মসজিদের ৩১ বছরের বিরোধ পরিসমাপ্তি চুনারুঘাটে সৈয়দ লিয়াকত হাসান বড় ভাইয়ের ইন্তেকাল বিশিষ্ট লেখক অধরা আলো ”সহ সাধারণ সম্পাদক নতুন কুঁড়ি সাহিত্য সম্ভার”র মনোনীত চুনারুঘাটের চা বাগানে স্বাস্থ্যবিধি মেনে কাজ করছে শ্রমিকরা চুনারুঘাটে বজ্রপাতে মৃত ব্যক্তির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান যুক্তরাষ্ট্রে ঈদ পূর্ণমিলনীতে হবিগঞ্জবাসীর মিলনমেলা হবিগঞ্জে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে দুই ফার্মেসী কে জরিমানা বদিউল আলম কাজল বুল্লা সিংহগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত

আজমিরীগঞ্জে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে টাকার বিনিময়ে ঔষধ বিক্রির অভিযোগ !!

  • আপডেট সময় সোমবার, ১৪ জুন, ২০২১
  • ২২৫ বার পড়া হয়েছে

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ঃহবিগঞ্জের আজমিরীগঞ্জে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে টাকার বিনিময়ে সরকারি ঔষধ বিক্রির অভিযোগ উঠেছে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের মালী বিল্লাল মিয়ার বিরুদ্ধে। দীর্ঘদিন ধরে এভাবেই টাকার বিনিময়ে বিভিন্ন কৌশলে বিল্লাল মিয়া সরকারী ঔষধ বিক্রি করছেন বলে একাদিক সুত্রে জানা যায়। ১৪ই জুন (সোমবার) সরজমিনে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের সামনে গেলে ঔষধ বিক্রির সত্যতাও মিলে।

জানাযায়,বিগত দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে বিল্লাল মিয়া মালী পদে চাকুরী করার সুবাদে স্হানীয় কয়েকজন প্রভাবশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে সিন্ডিকেটের মাধ্যমে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে আসা গরীব রোগীদের কাছে বিভিন্ন অঙ্কের টাকার বিনিময়ে ঔষধ বিক্রি করে আসছেন বিল্লাল মিয়া। মালী পদে চাকুরী করলেও তিনি বিভিন্ন সময় বহিঃবিভাগে ঔষধ বিতরণের দায়িত্ব পালন করেন। সোমবার (১৪ই জুন) দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সেে থেকে বের হয়ে আসা এক মহিলা রোগীর সাথে আলাপকালে (নাম প্রকাশ না করার শর্তে) তিনি জানান-বিগত কয়েক বছর ধরে উনার প্রয়োজনীয় বিভিন্ন ঔষধ বিল্লাল মিয়ার কাছ থেকে নেন তিনি । বিনিময়ে বিলাল মিয়াকে চা -নাস্তার জন্য কখনো ২শত বা ৩শত টাকাও দেন। টাকা না দিলে হাসপাতালে ভালো ঔষধ পাওয়া যায়না বলেও জানান তিনি। এসময় ঐ মহিলার হাতে থাকা ব্যাগে এন্টিবায়োটিক সহ বিভিন্ন রকমের প্রায় হাজার খানেক টাকার ঔষধ দেখা যায় ।

এ বিষয়ে মুটোফোনে স্বাস্হ্য কমপ্লেক্সেের ষ্টোর কিপার শাহজাহান মিয়ার সাথে আলাপ কালে তিনি বলেন – বিষয়টি সম্পর্কে আমি অবগত নই,বিলাল মিয়া মালী পদে চাকুরী করলেও তিনি বহিঃ বিভাগে ঔষধ বিতরণের দায়িত্বে আছেন।

এবিষয়ে বিলাল মিয়ার সাথে মুটোফোনে যোগাযোগ করা হলে টাকার বিনিময়ে ঔষধ বিক্রির বিষয়টি সম্পুর্ণ অস্বীকার করেন তিনি।

এ বিষয়ে উপজেলা স্বাস্হ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন বলেন –আমি বিগত সপ্তাহ খানেক পুর্বে আজমিরীগঞ্জে যোগদান করছি। গতকালও এমন একটি বিষয় আমি শুনেছি,বিষয় গুলো আমি খতিয়ে দেখব-যদি কেউ এমন কর্মকান্ডে জড়িত থাকে তাহলে আমি নিয়মতান্ত্রিক ভাবে এর বিরুদ্ধে ব্যবস্হা গ্রহণ করবো ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর