1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের কালীবাড়ি ক্রস রোডের বাসিন্দা তন্বী রায় এর পরলোকগমন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার প্রথম আইসিটি জেলা এম্বাসেডর হলেন মনির হোসেন নবীগঞ্জে ঐতিহ্য বাহী ইনাতগঞ্জ বাজার জামে মসজিদের ৩১ বছরের বিরোধ পরিসমাপ্তি চুনারুঘাটে সৈয়দ লিয়াকত হাসান বড় ভাইয়ের ইন্তেকাল বিশিষ্ট লেখক অধরা আলো ”সহ সাধারণ সম্পাদক নতুন কুঁড়ি সাহিত্য সম্ভার”র মনোনীত চুনারুঘাটের চা বাগানে স্বাস্থ্যবিধি মেনে কাজ করছে শ্রমিকরা চুনারুঘাটে বজ্রপাতে মৃত ব্যক্তির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান যুক্তরাষ্ট্রে ঈদ পূর্ণমিলনীতে হবিগঞ্জবাসীর মিলনমেলা হবিগঞ্জে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে দুই ফার্মেসী কে জরিমানা বদিউল আলম কাজল বুল্লা সিংহগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত

লোভাছড়া পাথর কোয়ারি পরিদর্শনে সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ পিপিএম

  • আপডেট সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২২২ বার পড়া হয়েছে

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট সীমান্তবর্তী লোভাছড়া পাথর কোয়ারি পরিদর্শন করেছেন পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম (ভার)। তিনি আজ( ১১জুলাই/২১) রবিবার বেলা দেড়টার দিকে নদীপথে নৌকা নিয়ে লোভাছড়া পাথর কোয়ারী এলাকা ঘুরে দেখেন এবং পরিবেশ অধিদপ্তর কর্তৃক জব্দকৃত পাথরের স্তুপগুলো পরিদর্শন করেন।

এসময় ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পাথর উত্তোলন বন্ধ থাকা ইজারাবিহীন কোয়ারিতে অনেক সময় অবস্থান করে বাস্তবচিত্র দেখেন ও বিভিন্ন দিক পরিদর্শন করেন। পরিদর্শনকালে কয়েকজন কোয়ারির পাথর ব্যবসায়ী তাঁর সাথে কথা বলতে চাইলে তিনি তাদের বক্তব্য মনযোগ সহকারে শুনেন। এ সময় ব্যবসায়ীরা বলেন, ২০২০ সালে ১৭ই মার্চ থেকে বাংলাদেশে করোনা সংক্রামন দেখা দিলে সরকার নানা রকম কঠোর বিধিনিষেধ ( লকডাউন) ঘোষণা করে। এতো উত্তোলনকৃত পাথর সরবরাহ করা সম্ভব হয় নি। যেহেতু পাথর সরবরাহের প্রধান মাধ্যম নদীপথ। এদিকে করোনাকালীন সময় ২০২০ সালের ১৫ জুলাই ইজারার মেয়াদ শেষ হওয়ার কারনে দেখিয়ে পরিবেশ অধিদপ্তর সিলেট এর কর্মকর্তারা তাদের মেয়াদ মধ্যে উত্তোলিত প্রায় ১ কোটি ঘনফুট পাথর জব্দ করেন। কিন্তু এক বছর পেরিয়ে যাওয়ার পরও জব্দকৃত পাথরের কোন সুরাহা এখন পর্যন্ত হচ্ছে না এক্ষেত্রে তারা পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

পাথর ব্যবসায়ীরা আরও বলেন, কোয়ারিতে জব্দকৃত পাথর অপসারন বা বিক্রি করা হচ্ছে বলে একটি মহল থানা পুলিশের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে ও দুর্নাম রটাচ্ছে। তা সম্পূর্ণ ভিত্তিহীন।

এসময় ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ বলেন, সরকার সব সময় শ্রমজীবি ও ব্যবসায়ীদের কল্যাণের জন্য কাজ করে থাকে আপনাদের সমস্যার বিষয়ে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলব যাতে করে কোয়ারির জব্দকৃত পাথরের বিষয় সমাধান হয়। বিভিন্ন কারনে আমি লোভাছড়া পাথর কোয়ারির বর্তমান অবস্থা ও জব্দকৃত পাথর কি অবস্থায় রয়েছে তা স্বচক্ষে দেখতে এসেছি। পাথর ব্যবসায়ী ও শ্রমিকের বিপক্ষে সরকারের অবস্থান নয় আমরা আপনাদের পাশে আছি যেহেতু কোয়ারিতে রাখা পাথর জব্দ করা হয়েছে সেটি প্রশাসনিক ভাবে এখন সমাধান করতে হবে। প্রশাসনিক ভাবে সমাধান না হওয়া পর্যন্ত কোনভাবে কোয়ারিতে জব্দকৃত পাথর পরিবহন, বিপনন করা যাবে না এবং কোয়ারি এলাকায় কোন ধরনের স্টীলবডির ইঞ্জিন নৌকা রাখা যাবে না। পুলিশ আইনশৃংখলা রক্ষার পাশাপাশি কোয়ারি এলাকায় সব সময় অবস্থান করে পাথর পাহারা দিচ্ছে এতে করে থানা পুলিশের দৈনন্দিন সেবাও কিছুটা ব্যাহত হচ্ছে।

কোয়ারি পরিদর্শন কালে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম বারের সাথে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি গিয়াস উদ্দিন, অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় তালুকদার, সিলেট এর পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম, সিলেট রেঞ্জের পুলিশ সুপার জেদান আল মুসা, কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম। এর আগে ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ কানাইঘাট থানায় আসলে তাকে গার্ডঅবওনার প্রদান সহ ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম সহ থানার পুলিশ অফিসারবৃন্দ। বিকেল ৫টায় তিনি থানার পুলিশ অফিসার সহ সকল সদস্যদের নিয়ে মত বিনিময় করেন। এ সময় তিনি আইনশৃংখলার উন্নয়নের পাশাপাশি সব ধরনের অপরাধ মূলক কর্মকান্ড দমন, মাদক, চোরাচালান বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহন সহ সকল পুলিশদের আরো নিষ্ঠা ও সততার সহিত দায়িত্ব পালন করে পুলিশি সেবা তাৎক্ষনিক জন সাধারনের দূরগোড়ায় পৌছে দেওয়ার নিদের্শনা প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর