1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

চুনারুঘাটের চা বাগানে স্বাস্থ্যবিধি মেনে কাজ করছে শ্রমিকরা

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১
  • ৫৪ বার পড়া হয়েছে

কাজী মাহমুদুল হক সুজন।। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ন্যাশনাল টি কোম্পানীর (এনটিসি) ৪টি চা বাগনে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে কাজস করছে সাড়ে তিন হাজার শ্রমিক। একই সাথে কোম্পানীর পক্ষ থেকে শ্রমিকদের মধ্যে স্যানিটাইজার, মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে। এছাড়া বাগানের ৫০ থেকে ৫৫ শতাংশ শ্রমিককে ইতোমধ্যে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। পাশাপাশি চা বাগান কর্তৃপক্ষ তাদের সচেতনতা তৈরীর জন্য লিপলেট বিতরন ও মাইকিং করেছে।

চন্ডিছড়া চা বাগানের সিনিয়র ব্যবস্থাপক চৌধুরী মুরাদ আহমেদ জানান, এনটিসির মালিকানাধীন চন্ডিছড়া, তেলিয়াপাড়া, পারকুল ও জগদীশপুর চা বাগানসহ ১২টি চা বাগানে ইতোমধ্যে মাস্ক, সাবান, স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। শ্রমিকদের স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে সচেতন করা হচ্ছে। চন্ডিছড়া চা বাগানের ৫০ থেকে ৫৫ শতাংশ শ্রমিক ইতোমধ্যে ভ্যাকসিন গ্রহন করেছে। বাকীদের ভ্যাকসিন গ্রহনের জন্য রেজিষ্ট্রেশনের কাজ চলছে। সবাইকে ভ্যাকসিন গ্রহন করতে বলা হয়েছে। ফ্যাক্টরী ও বাগানে শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করছে। বাগানের হাসপাতালেও স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি জানান, শ্রমিকরা যাতে স্বাস্থ্যবিধি মেনে কাজ করে সেজন্য লিপলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। তবে বাগানে বাইরের লোকজন আসা বন্ধ হলে চা শ্রমিকদের করোনা থেকে রক্ষা এবং চা বাগানে উৎপাদন অব্যাহত থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাস বলেন করোনা কালিন সময়ে চা বাগানে সরকারি নির্দেশ মোতাবেক স্বাস্থ্যবিধি মেনেই কাজ করতে বলা হয়েছে। চা একটি শিল্প ও কৃষিজাত পন্য হওয়ায় করোনাকালিন সময়েও চা বাগানগুলো খোলা রাখা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর