1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮ অপরাহ্ন

শিডিউল অমান্য করে রাস্তা তৈরির অভিযোগ চেয়ারম্যান ও মেম্বার বিরুদ্ধে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৬০৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:হবিগঞ্জ সদর উপজেলার ৯ নং নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ তাজউদ্দিন তাজ ও নিজামপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ সোহেল মিয়ার বিরুদ্ধে সরকারি বরাদ্দকৃত এলজি এসপি প্রকল্পের ইট সলিং রাস্তা অন্যের জায়গা দখল করে নির্মাণে অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

অল্প কিছু ভোটের আশায় সরকারি এলজি এসপি বরাদ্দকৃত ইট সলিং রাস্তার সিডিউলের বিপরীতে অন্যজনের মালিকনা জায়গা জোরপূর্বক দখল করে সৈয়দপুর গ্রামের প্রধান মুরুব্বি ও ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফজল মিয়ার বাড়িতে যাওয়ার জন্য প্রায় ২০০ ফুট রাস্তা নির্মাণ করে দিয়েছেন চেয়ারম্যান ও ইউপি সদস্য। এ নিয়ে দুটি মামলার আসামীও তারা, মালিকান জায়গা দখল করে রাস্তা নির্মাণে বাঁধা দেওয়ায় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ও তার ছেলেদের হাতে নির্মম নির্যাতনের শিকার হয়েছেন, ওই গ্রামের বাসিন্দা মৃত ইব্রাহিম মিয়ার স্ত্রী মোঃ জমিলা খাতুন।

জানা যায়, হবিগঞ্জ সাব রেজিস্ট্রারী অফিসের অধীনে সৈয়দপুর মৌজা, জে.এলনং : ১১৬, এস.এ.খতিয়াননং – ৬৫৬, এস.এ দাগ নং ১৫০৩/১৪৯৮/১৪৯৭ ও ১৫০৪, আর.এস. খতিয়ান নং-১৩৬৮, আর. এস. দাগ নং-১৯৬৫ উপরে উল্লেখ্য চার দাগের দলিল ও রেকর্ড সূত্রে মালিক সৈয়দপুর গ্রামের বাসিন্দা আব্দলু গফুর মিয়ার পুত্র মৃত ইব্রাহিম মিয়া, চেয়ারম্যান তাজউদ্দিন আহমেদ তাজ ও জনৈক ইউপি সদস্যের সহযোগিতায় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ফজল মিয়ার ৪ ছেলেকে নিয়ে অবৈধ ভাবে জায়গায় দখল করে নিয়েছেন তার আর সেই দখলকৃত জায়গার উপরে বরাদ্দকৃত রাস্তার পরিবর্তনে ৮০ হাজার টাকা ব্যায়ে ২০০ ফুট সরকারি বরাদ্দকৃত এলজি এসপি প্রকল্পের রাস্তা নেতার ঘর পর্যন্ত নির্মাণ করে দিয়েছেন ইউপি চেয়ারম্যান তাজউদ্দিন ও ইউপি সদস্য সোহেল ।

শুধু তাই নয় অন্যের জায়গা দখল করে দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা ফজল মিয়া এদিকে সেই নেতাকে খুশি রাখতে সৈয়দপুর এলজিইডি রাস্তা হইতে ফজল মিয়ার বাড়ীর রাস্তা পর্যন্ত ৮০ হাজার টাকার একটি রাস্তা বরাদ্দ আসে কিন্তু ৯ নং নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান তাজউদ্দিন তাজ ও ইউপি সদস্য সোহেলের মিলে ফজল মিয়ার বাড়ীর রাস্তা হইতে ফজল মিয়ার ঘর পর্যন্ত রাস্তা তৈরি করে দিয়েছেন তারা।

আর সেই রাস্তা নির্মাণ কজে জায়গার আসল মালিক জমিলা খাতুন বাঁধা সৃষ্টি করলে চেয়ারম্যান, মেম্বার, স্থানীয় গ্রাম মাতব্বর, ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ফজল মিয়া ভুক্তভোগী জমিলা খাতুনকে শুনিয়ে দেন উচ্চবাক্যের নীতিকথা, তার পরেও হাল ছেড়ে দেননি জমিলা খাতুন, গ্রাম মাতব্বর ফজল মিয়া ও তার নেশাগ্রস্ত ছেলেদের হাতে নির্যাতনের শিকার হয়েছেন তিনি। অবশেষে উপায় না পেয়ে গত ৮/২/২০২১ তারিখে হবিগঞ্জ সদর থানার একই জিডি করেন জমিলা জিডি নং-৪৬১।

পরবর্তীতে বিষয়টি নিষ্পত্তির জন্য ১৪৪ ধারা দরখাস্ত মামলা নং ৩৪৯/২০২১ তথ্য মতে বাদীর প্রথম পক্ষ জমিলা খাতুন ও বিবাদী দ্বিতীয় পক্ষের ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ফজল মিয়াকে নোটিশ করা হলে প্রথম পক্ষ বিষয়টি সমাধানের চেষ্টা করলেও নোটিশ আমলে নেয়নি দ্বিতীয় পক্ষের চালাক গ্রাম মাতব্বর ফজল মিয়া, তবে নোটিশ অনুযায়ী আইন অমান্যকারী বিরুদ্বে ব্যবস্তা গ্রহন করার কথা থাকলেও তার কিছুই করেন নি মামলার দায়িত্বে থাকা এসআই বিজু সিং৷

জনগণের রাস্তা ব্যক্তিগত ভাবে নির্মাণের বিষয় নিয়ে এলাকায় শুরু হয়েছে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড়, মাথায় হাত গ্রামবাসীদের বৃষ্টির মৌসুমে কাঁচা রাস্তা দিয়ে চরম দুর্ভোগ মেনে নিয় চলাচল করে, চাকুরিজীবি, ছাত্র – ছাত্রীসহ বিভিন্ন শ্রেনি পেশার হাজারো মানুষ, সবার মুখে প্রশ্ন একটাই জেলা প্রশাসনের এতো নজরদারি থাকার পরেও কীভাবে ইউপি চেয়ারম্যান ও মেম্বার মিলে ব্যক্তিগত মালিকনা রাস্তা তৈরি করে দেন সরকারি বরাদ্দকৃত প্রকল্পের কাজ চুরি করে। ৯ নং নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ তাজউদ্দিন আহমেদ তাজ ও ইউপি সদস্য মোঃ সোহেল মিয়ার কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসী।

এ বিষয়ে কথা হয় জোরপূর্বক দখলকৃত রাস্তার মালিক ভুক্তভোগী সৈয়দপুর গ্রামের বাসিন্দা মৃত ইব্রাহিম মিয়ার স্ত্রী জমিলা খাতুনের সাথে তিনি বলেন চেয়ারম্যান তাজউদ্দিন ও মেম্বার সোহেল জনগণের কথা চিন্তা না করে, সামন্য কয়েকটি ভোটের আশায় আমার বাড়ির জায়গা দখল করে ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ফজল মিয়ার বাড়ি পর্যন্ত ২০০ ফুট ইট সলিং রাস্তা তৈরি করে দিয়েছেন ইউপি চেয়ারম্যান ও মেম্বার, আমি অসহায় মহিলা তাদের ভায়ে আমি কথা বলতে সাহস পাইনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর