1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার অঙ্গীকার আলেম ওলামাদের নবীগঞ্জের সদর ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান মাকাচ্ছিন মিয়া মহসিন বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেপ্তার দোয়ারাবাজারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শেখ রাসেল দিবসে কর্মসূচি পালন হয়নি,কামারকান্দি প্রাথমিক বিদ্যালয়ে তাহিরপুরে শেখ রাসেল দিবস উদযাপন জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে হবিগঞ্জ জেলা পরিষদের শ্রদ্ধা জ্ঞাপন বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে হবিগঞ্জে মানববন্ধন ও পথসভা হবিগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী সাজিদুর রহমানের ইন্তেকাল বাহুবলের পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা ॥ ৯ জন মনোনয়ন প্রত্যাশী

একজন মানবিক দানশীল আসক আলী তালুকদার

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯০ বার পড়া হয়েছে

কামরুল উদ্দিন ইমন : দেশব্যাপী করোনা মহামারী সংকট সময় সামর্থ্য অনুযায়ী পিছিয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়ানো এক ব্যক্তির নাম আসক আলী তালুকদার । যাকে সবাই আসক আলী বলে চিনি। অত্যন্ত মিষ্টভাষী, সবার সাথে মিশতে পারে হাসিমুখে কথা বলে।

তিনি  গ্রামের অসহায় মানুষের পাশে দাঁড়াতে একটু পিছপা হননি। নিজের শত কষ্ট বেদনা বুকে চেপে রেখে অন্যের উপকার করতে এগিয়ে আসেন। এই আসক আলী হচ্ছেন সিলেট বিভাগসহ বাংলাদেশের একজন মানবিক দানশীল ।

করোনার প্রথম ঢেউ থেকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় যথেষ্ট সাহসিকতার ভূমিকা নিয়ে যেকোনো ধরনের রোগী চিকিৎসাসেবা কার্যক্রমে সঠিকভাবে আর্থিক সহায়তা পরিচালনা করে আসছেন তিনি।

আজ অবধি সিলেট জেলার দরিদ্র, চিকিৎসা বঞ্চিত, আর্থিকভাবে দূর্বল তাদের চিকিৎসাসেবা দিচ্ছেন বিভিন্ন চিকিৎসকদের মাধ্যমে। সঠিক সেবা দেয়ার কার্যক্রম পরিচালনার ক্ষেত্রেও যথেষ্ট ভূমিকা রেখেছেন তিনি।

স্বাস্থ্যখাতে কিংবা এমন মহাদুর্যোগের সময় যখন মানুষ ঘর থেকে বের হতে পারছিলেন না, তখন অন্যান্য রোগে আক্রান্ত মানুষগুলো ন্যূনতম সেবা পেয়েও খুশি হয়েছিল, আনন্দিত হয়েছিল। প্রকৃতপক্ষে প্রত্যেকটি এলাকায় , সেবা খাতে, এরকম একজন মানবিক পরিচালক দরকার।

তিনি  শুধু অর্থের কথা চিন্তা করে না মানুষকে সেবা দেয়ার কথাও চিন্তা করেন।সারা বিশ্বে মহামারী করোনা ভাইরাস যখন মারাত্বক অবস্থা, পৃথিবী যখন থমথমে অবস্থা কে বাচঁবে, কে মরবে, তার কোন নিশ্চয়তা ছিল না, তখন মানবিক আসক আলী তালুকদার মানুষের পাশে থেকে সেবা করে গিয়েছিলেন যা এখনো বর্তমান।

উল্লেখ্য, তখন কিছু নেতৃত্ববৃন্দ করোনার ভয়ে ঘর থেকেই বাহির হচ্ছেছিলেন না! আর আজ যখন করোনা ভাইরাস কমে আসছে তখন তারা লোক দেখানোর জন্য মাস্ক, অক্সিজেন সিলিন্ডার বিতরন করছেন। অথচ কিছু দিন আগেও মানুষের যখন অক্সিজেন সিলিন্ডার বেশি প্রয়োজন ছিল, তখনও তারা ঘরের ভিতরেই ছিলেন!!

ওই সময়ে দেখা গেছে কিছু নিম্ন মানের শ’খানেক মাস্ক বিতরণ করে ছবি তোলে সোস্যাল মিডিয়ায় প্রচার করে নিজেকে মানবিক দানশীল জাহির করার চেষ্টা করেছেন। এমন ভাবাপন্ন মানুষ নন আজকের আসক আলী তালুকদার।

তিনি সত্যিই একজন ব্যতিক্রম মানুষের বন্ধু। চেষ্টা করলেই সমাজের বিত্তশালীগণও আসক আলী তালুকদারের অনুসরণ করতে পারতেন। সবই মানসিকতার বিষয়। আজকের মানবিক কার্য্যক্রমের পুরোধা ব্যক্তিত্ব আসক আলী তালুকদারের পথচলা অব্যাহত থাকুক এই প্রত্যাশা রইল আমাদের, সমাজের, জাতির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর