1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বাহুবলে আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থীদের দৌড়ঝাপ ৩নং সাতকাপন ইউনিয়নে ১১ প্রার্থীর প্রচারণা ও মনোনয়ন দৌড় হবিগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার অঙ্গীকার আলেম ওলামাদের নবীগঞ্জের সদর ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান মাকাচ্ছিন মিয়া মহসিন বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেপ্তার দোয়ারাবাজারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শেখ রাসেল দিবসে কর্মসূচি পালন হয়নি,কামারকান্দি প্রাথমিক বিদ্যালয়ে তাহিরপুরে শেখ রাসেল দিবস উদযাপন জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে হবিগঞ্জ জেলা পরিষদের শ্রদ্ধা জ্ঞাপন বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে হবিগঞ্জে মানববন্ধন ও পথসভা হবিগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী সাজিদুর রহমানের ইন্তেকাল

আগুনের প্রকৃত ঘটনা আড়াল করতে মিথ্যা সংবাদ সম্মেলন করার অভিযোগ

  • আপডেট সময় বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৪১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজার জেলার জুড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে আগুন দিয়ে দোকানের ফার্নিচার ফুরিয়ে ফেলার প্রকৃত ঘটনা আড়াল করতে মিথ্যা সংবাদ সম্মেলন করার অভিযোগ উঠেছে।

মার্কেটের মালিক কর্তৃক ভাড়াটিয়া ফার্নিচার ব্যবসায়ীর দোকান পরিকল্পিত ভাবে পুড়িয়ে আগুনের প্রকৃত ঘটনা আড়াল করতে দোকান মালিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে জুড়ী উপজেলা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করার প্রতিবাদে জুড়ী প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী।

অভিযোগকারী ভুক্তভোগী ব্যবসায়ী হলেন উপজেলা সদরের জাঙ্গিরাই গ্রামের মৃত জুলফু মিয়ার ছেলে জাঙ্গিরাই দাখিল মাদ্রাসার সামনে অবস্থিত মজিদ মার্কেটের মোহাম্মদীয়া ফার্নিচারের সত্ত্বাধিকারী আব্দুল জব্বার।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাত ৮ টায় উপজেলা সদরের চৌমুহনীর মিনি স্টার রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে জুড়ী প্রেসক্লাবের সাংবাদিকদের নিয়ে আব্দুল জব্বার লিখিত অভিযোগ করেন। লিখিত অভিযোগে তিনি বলেন, প্রায় ২ বছর আগে মার্কেটের মালিক মজিদ মিয়া মার্কেট সহ আশেপাশের ৮৬ শতাংশ জায়গা ৩ মেয়েকে বাদ দিয়ে ছেলেদের নামে দিয়ে দেয়। এতে ভাটোয়ারা নিয়ে ভাই বোনদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। এই দ্বন্দ্ব মিমাংসার জন্য এলাকার মুরুব্বি সুধন হাজি, মোসলেহ উদ্দিন মেম্বার, নজরুল ইসলাম ও আমি সহ বেশ কয়েকজন মুরুব্বীর সমন্বয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বেশ কয়েকবার বৈঠক করা হলেও ভাইদের বিরোধের কারণে বিষয়টি মীমাংসা করা যায়নি। যার ফলে এই বৈঠকের অন্যতম বিচারক হিসাবে আমার সাথে তিক্ততা শুরু হয় আব্দুল মজিদের তৃতীয় ছেলে পর্তুগাল প্রবাসী মঈন উদ্দিন মঞ্জুর। তাদের ভাড়াটিয়া হিসেবে আমি নিয়মিত ভাড়া দিলেও শুধুমাত্র বিচারক হওয়ার কারণে বিভিন্ন সময় আমাকে দোকান ছেড়ে দেওয়ার হুমকি দেয়। সর্বশেষ গত ১ সেপ্টেম্বর বিকেলে মার্কেটের মালিকের ছেলে মোঃ মিজান মিয়া (৩৫) ও মোঃ রিয়াজ মিয়া (৩০) দোকানে এসে হুমকি দিয়ে বলে দুই দিনের ভিতরে দোকান না ছাড়লে আমার বড় ধরনের ক্ষতি হবে। এরপর ৪ সেপ্টেম্বর রাতে তারা পরিকল্পিতভাব আমার দোকানে আগুন লাগিয়ে দেয়। আগুনে আমার ৯ লক্ষ ৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়। এনিয়ে দৈনিক প্রথম আলোয় “জব্বারের ঘুরে দাঁড়ানোর স্বপ্ন ভেস্তে গেল আগুনে” শিরোনামে একটি সংবাদ ও প্রকাশিত হয়।

এ সময় তিনি আরোও বলেন, এ ব্যাপারে আমি কোর্ট পিটিশন নং ৭৮/২০২১ ইং (জুড়ী) বিজ্ঞ আদালতে মামলা রজু করি। মূলত এই মামলা ও আগুনের ঘটনাকে আড়াল করতে তারা সংবাদ সম্মেলন করে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে। তারা সংবাদ সম্মেলনে আমার বিরুদ্ধে একটি অভিযোগ করেছে আমি নাকি নিয়মিত দোকান ভাড়া পরিশোধ করি নি। অথচ তাদের পিতা মজিদ মিয়ার কাছ থেকে ৩ টি কক্ষ ভাড়া নিয়ে আমি প্রতি মাসে নিয়মিত ভাড়া দিয়ে আসছি। বর্তমানে মজিদ মিয়ার ছেলে মজনু মিয়াকে ভাড়া পরিশোধ করতেছি। মজনু মিয়ার নিযুক্ত লোক রেনু মিয়া প্রতিমাসে আমার কাছ থেকে নিয়মিত ভাড়া নিচ্ছে। আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার জন্য সংবাদ সম্মেলনে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভিন্ন মিথ্যা অভিযোগ আনা হয়েছে। যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সাংবাদিকরা হচ্ছে জাতির বিবেক। একটি সংবাদ সম্মেলনে আমার বিরুদ্ধে অসংখ্য মিথ্যা অভিযোগ আনা হলেও কতিপয় সাংবাদিক কোন যাচাই-বাছাই না করে এবং আমার বক্তব্য না নিয়ে একটি মনগড়া সংবাদ পরিবেশন করে। আমি এসব মিথ্যা তথ্য প্রকাশের তীব্র নিন্দা জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাঙ্গিরাই দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ডা: মোঃ হোসেন, উত্তর জাঙ্গিরাই তোফাজ্জল হোসেন মেহেরুন্নেসা হাফিজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, জাঙ্গিরাই যুব কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, জাঙ্গিরাই গ্রামের প্রবীণ মুরব্বি মুজিবুর রহমান, আবু সামা, রেনু মিয়া, রিক্সা শ্রমিক কল্যাণ জুড়ী ভ্যালীর সভাপতি খলিলুর রহমান, সহ সভাপতি আব্দুর রশীদ, সদস্য জয়দুল হোসেন, অটোমেইল শ্রমিক কল্যাণ সভাপতি আবদুস শহীদ, রিক্সা শ্রমিক সভাপতি (বেলাগাও) নজরুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে উপস্থিত জাঙ্গিরাই দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ডা: মোঃ হোসেন বলেন, আব্দুল জব্বার সাহেব আমাদের এলাকার একজন সম্মানী ব্যক্তি। সমাজের সকল ভালো কাজ সহ সামাজিক সকল কাজে তিনি প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত থাকেন। এলাকায় যেকোনো সমস্যা হলে তিনি তাৎক্ষণিক সমাধানে এগিয়ে আসেন। এলাকায় একজন সৎ ও ন্যায় বিচারক হিসেবে তিনি পরিচিত। তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে মিথ্যা অভিযোগ করে চরিত্রহননের অপচেষ্টার তীব্র নিন্দা জানাই আমরা ।

উত্তর জাঙ্গিরাই তোফাজ্জল হোসেন মেহেরুন্নেসা হাফিজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম
বলেন, আব্দুল জব্বারের মত একজন সম্মানীয় মানুষের বিরুদ্ধে যেভাবে সাজিয়ে গুছিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই।

প্রবীন মুরুব্বি মুজিবুর রহমান বলেন, মার্কেটের মালিক পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে আব্দুল জব্বারের ফার্নিচারের দোকান ভস্মীভূত করে দিয়েছে। আগুন লাগিয়ে দেওয়ার প্রত্যক্ষ সাক্ষী থাকার পরও ঘটনাকে আড়াল করতে বর্তমানে আব্দুল জব্বারের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। যা খুবই খুবই নিন্দনীয় কাজ।

মার্কেট মালিক মজনু মিয়া কর্তৃক নিযুক্ত রেনু মিয়া বলেন, প্রতিমাসে আমি মোহাম্মদীয়া ফার্নিচারের মালিক আব্দুল জব্বার সাহেবের কাছ থেকে নিয়মিত ভাড়া নিয়ে মালিকপক্ষ কে দিয়ে আসছি। আব্দুল জব্বার সাহেবের বিরুদ্ধে ভাড়া না দেয়ার যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর