1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বাহুবলে আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থীদের দৌড়ঝাপ ৩নং সাতকাপন ইউনিয়নে ১১ প্রার্থীর প্রচারণা ও মনোনয়ন দৌড় হবিগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার অঙ্গীকার আলেম ওলামাদের নবীগঞ্জের সদর ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান মাকাচ্ছিন মিয়া মহসিন বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেপ্তার দোয়ারাবাজারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শেখ রাসেল দিবসে কর্মসূচি পালন হয়নি,কামারকান্দি প্রাথমিক বিদ্যালয়ে তাহিরপুরে শেখ রাসেল দিবস উদযাপন জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে হবিগঞ্জ জেলা পরিষদের শ্রদ্ধা জ্ঞাপন বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে হবিগঞ্জে মানববন্ধন ও পথসভা হবিগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী সাজিদুর রহমানের ইন্তেকাল

গানে গানে মৌলভীবাজারের গুণীজন

  • আপডেট সময় রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৬ বার পড়া হয়েছে

বদরুল আলম চৌধুরী: গানে গানে মৌলভীবাজারের গুণীজন শিরোনামে ভিন্নধারার চমৎকার কথামালার একটি গান রচনা করেছেন প্রবাসী গীতিকবি ফকির মিজান।

মূলত গানটি মৌলভীবাজার জেলায় জন্মনেয়া কালজয়ী ও ইতিহাস সৃষ্টিকারী সেই সকল কৃতি সন্তানদের স্মরণ শ্রদ্ধা ও ভালোবাসা থেকে গানের কথা, ছন্দ ও সুরে তুলে ধরতে চেষ্টা করেছেন তাদের গুণকীর্তন। সেটা অল্পপরিশরে হলেও এর আগে এমন গানে গুণীজনদের কথা কেউ সংযুক্ত করেনি।

জনপ্রিয় সংগীতশিল্পী কেশব মজুমদারের কন্ঠে ও বর্তমান সময়ের চমকপ্রদ মিউজিক ডিরেক্টর দেবাশীষ দে পল্লবের সংগীত আয়োজনে খুব শীঘ্রই পাওয়া যাবে ইউটিউব চ্যানেল সং ষ্টিশন সিলেটে।

গানটির রচয়িতা ফকির মিজান বলেন,শাহ মোস্তফা বাউল শিল্পী গোষ্ঠীর সভাপতি ও গীতিকার শেখ জাহাঙ্গীর এর কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে মৌলভীবাজার জেলার কৃতিমান ব্যাক্তিদের নিয়ে গানের সুরে ছন্দে লিখার চেষ্টা করেছি। আমি আশাবাদি গানটি সর্বমহলে জনপ্রিয়তা পাবে। গানটির শিল্পী ও মিউজিক ডিরেক্টর চমৎকার কাজ করেছেন সেটা স্বীকার করাই লাগে। যদি শ্রোতামহলে একটু হলেও ভালোলাগা তৈরি করে সেখানেই স্বার্থকতা।

গীতিকার শেখ জাহাঙ্গীর বলেন,গানটিতে জেলার কৃতিত্ববান পুরুষদের গুণকীর্তন চমৎকার ভাবে ফুটে উঠেছে। গানটি সবার কাছে ভালো লাগবে।

সংগীতশিল্পী কেশব মজুমদার বলেন,গান করেছি অনেক এই প্রথম ভিন্ন একটা গান করলাম যেখানে জেলার গুণীজনদের কথা উল্লেখ রয়েছে। এটা আমার কাছে সব থেকে সেরা কাজ ও ভলোলাগার মত। আমি ধন্যবাদ জানাই গানটির গীতিকারকে তিনি এ গানটি আমাকে দেয়ার জন্য। গানটি নিয়ে আশাবাদী ভক্ত শ্রোতারা দারুণভাবে গ্রহণ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর