1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বাহুবলে আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থীদের দৌড়ঝাপ ৩নং সাতকাপন ইউনিয়নে ১১ প্রার্থীর প্রচারণা ও মনোনয়ন দৌড় হবিগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার অঙ্গীকার আলেম ওলামাদের নবীগঞ্জের সদর ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান মাকাচ্ছিন মিয়া মহসিন বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেপ্তার দোয়ারাবাজারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শেখ রাসেল দিবসে কর্মসূচি পালন হয়নি,কামারকান্দি প্রাথমিক বিদ্যালয়ে তাহিরপুরে শেখ রাসেল দিবস উদযাপন জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে হবিগঞ্জ জেলা পরিষদের শ্রদ্ধা জ্ঞাপন বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে হবিগঞ্জে মানববন্ধন ও পথসভা হবিগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী সাজিদুর রহমানের ইন্তেকাল

বাহুবলে পিতা-পুত্রের নির্বাচনী প্রস্তুতিতে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া

  • আপডেট সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৯৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে বাহুবল উপজেলার পাশাপাশি দুই ইউনিয়নে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন পিতা-পুত্র। এতে এলাকার জনসাধারণের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

জানা যায়, বাহুবল উপজেলার লামাতাসি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হাবিবুর চৌধুরী টেনু। তিনি এবারও নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে নিচ্ছেন নির্বাচনের প্রস্তুতি। পক্ষান্তরে পার্শ্ববর্তী ভাদেশ্বর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন তারই পিতা উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি তাজুল ইসলাম চৌধুরী।

স্থানীয় সূত্র জানায়, বাহুবল উপজেলার লামাতাসি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পূর্ব সীমান্তবর্তী ভৈরবী কোণা গ্রামের স্থায়ী বাসিন্দা তাজুল ইসলাম চৌধুরী ও তার পুত্র হাবিবুর রহমান চৌধুরী টেনু। গ্রামটির একাংশ পার্শ্ববর্তী ভাদেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডে অন্তর্ভুক্ত হয়েছে। তাজুল ইসলাম চৌধুরী নিজের ভোট স্থানান্তর করে ভাদেশ্বর ইউনিয়নের বাসিন্দা দেখিয়ে গত নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করেন। ওই নির্বাচনে লামাতাসি ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে মাত্র ১ ভোটের ব্যবধানে বিজয়ী হন তাজুল ইসলাম চৌধুরীর পুত্র হাবিবুর রহমান চৌধুরী টেনু। এবারও পিতা-পুত্র নিচ্ছেন নির্বাচনী প্রস্তুতি। চালাচ্ছেন প্রচার-প্রচারনা। রাজনৈতিক ভাবে দুই জন দুই মেরুর বাসিন্দা হওয়ায় এলাকায় এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে লামাতাসি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম বলেন, ‘হাবিবুর রহমান চৌধুরী টেনুর পিতা তাজুল ইসলাম চৌধুরী উপজেলা বিএনপির সাবেক সভাপতি। তিনি এলাকায় বিএনপির সিনিয়র নেতা হিসেবে পরিচিত। গত ইউপি নির্বাচনে ভাদেশ্বর ইউনিয়নে তিনি বিএনপির মৌন সমর্থন নিয়ে নির্বাচন করেন। হাবিবুর রহমান চৌধুরীও মূলত জাতীয় পার্টির লোক। দীর্ঘদিন জাতীয় ছাত্র-সমাজের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। আওয়ামী লীগের সু-সময়ে অনুপ্রবেশকারী হিসেবে দলে ভিড়েছেন। মূলত তিনি ‘রক্তে-মাংসে’ বঙ্গবন্ধুর অনুসারী নন। যে কারণে তিনি স্থানীয় নেতা-কর্মীদের সাথে কোন রকম সম্পর্ক রাখেন না। বিগত ৫ বছর নেতা-কর্মীদের সুখ-দুঃখে তাকে কখনই পাওয়া যায়নি। তাকে মনোনয়ন দেয়া হবে দলের জন্য আত্মঘাতি সিদ্ধান্ত।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই বলেন, ‘হাবিবুর রহমান চৌধুরী টেনুর পিতা তাজুল ইসলাম চৌধুরীকে আমরা বিএনপির নেতা হিসেবেই জানি। ইতিপূর্বে তিনি বিএনপির সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। শুনা যাচ্ছে গতবারের মতো এবারও পিতা-পুত্র দু’জন দুই ইউনিয়ন থেকে নির্বাচন করতে চাচ্ছেন। স্বভাবতই বিষয়টি সহজভাবে মেনে নিতে পারছেন না নেতা-কর্মীরা। তাছাড়া স্থানীয় নেতা-কর্মীদের সাথেও তার দূরত্ব দিন দিন বাড়ছে। এ অবস্থায় আমরা বিব্রতকর অবস্থার মধ্যে রয়েছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর