1. admin@amarsylhetnews.com : admin2020 :
  2. zoshim98962@gmaiil.com : আমার সিলেট ডেস্ক : আমার সিলেট ডেস্ক
  3. amarsylhetnews@gmail.com : আমার সিলেট নিউজ : আমার সিলেট নিউজ
  4. editor@amarsylhetnews.com : Amar SylhetNews : Amar SylhetNews

    মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বাহুবলে আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থীদের দৌড়ঝাপ ৩নং সাতকাপন ইউনিয়নে ১১ প্রার্থীর প্রচারণা ও মনোনয়ন দৌড় হবিগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার অঙ্গীকার আলেম ওলামাদের নবীগঞ্জের সদর ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান মাকাচ্ছিন মিয়া মহসিন বিয়ানীবাজারে ইয়াবাসহ নারী মাদক কারবারি গ্রেপ্তার দোয়ারাবাজারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার শেখ রাসেল দিবসে কর্মসূচি পালন হয়নি,কামারকান্দি প্রাথমিক বিদ্যালয়ে তাহিরপুরে শেখ রাসেল দিবস উদযাপন জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে হবিগঞ্জ জেলা পরিষদের শ্রদ্ধা জ্ঞাপন বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে হবিগঞ্জে মানববন্ধন ও পথসভা হবিগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী সাজিদুর রহমানের ইন্তেকাল

আজমিরীগঞ্জে ইউপি নির্বাচনে নৌকার টিকেট পেলেন তিন হত্যা মামলার আসামী শাহজাহান

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

হবিগঞ্জ প্রতিনিধি ॥ আগামী ১১ নভেম্বর দ্বিতীয় দফায় অনুষ্ঠিতব্য আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এর মাঝে জলসুখা ইউনিয়নের শাহজাহান মিয়ার মনোনয়ন প্রত্যাহার করার দাবি নেতাকর্মীদের।
জলসুখা ইউনিয়নে নৌকার টিকেট পাওয়া শাহজাহান মিয়া ছিলেন বিএনপি নেতা। ২ বছর পূর্বে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। তার বিরুদ্ধে ৩টি হত্যা মামলাসহ ১০/১২টি মামলা রয়েছে। ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর শাহজাহান মিয়াকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করে র‌্যাব-৯। তার বিরুদ্ধে ইদু মিয়া, এমায়ূন, আব্দুল মন্নান হত্যা মামলা, চাদাঁবাজি, ধর্ষন, জলমহাল লুটপাট, নারী-শিশু নির্যাতন ও পুলিশ এসল্ট মামলাসহ অন্তত ১০/১২টি মামলা রয়েছে। এই বিতর্কিত ব্যক্তিকে মনোনয়ন দেয়ায় দলের তৃণমূলের পরীক্ষিত নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। মনোনয়ন বোর্ডে প্রদত্ত তথ্যে তাকে বর্তমান চেয়ারম্যান বলে উল্লেখ করা হয় এবং বিএনপি থেকে আগত বিষয়টি উল্লেখ করা হয়নি।
এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মুছা মিয়া জানান, মনোনয়ন বোর্ডের কাছে ভুল তথ্য দেয়ার কারণে বিতর্কিতরা মনোনয়ন পেয়েছেন। আমরা বহু মামলার আসামী শাহজাহান মিয়ার মনোনয়ন প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
এ ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজবাহ উদ্দিন ভূইয়া, জলসুখা ইউনিয়ন আওয়ামী লীগের প্রার্থী তালিকা তৈরীর বিষয়ে বলেন- এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শাহজাহান মিয়া ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের তালিকা তৈরী করে উপজেলা আওয়ামী লীগের কাছে প্রেরণ করে। পরবর্তীতে উপজেলা আওয়ামী লীগ জেলা আওয়ামী লীগের কাছে তালিকা প্রেরণ করে। মনোনয়ন বোর্ড অবশ্য তার যোগ্যতা বিবেচনা করে মনোনয়ন দিয়েছে।
এদিকে আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের মাঝে ৩টিতে মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগের নেতা বিদ্রোহী প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। এর মাঝে রয়েছেন ২জন বর্তমান চেয়ারম্যান। যারা বিদ্রোহী হওয়ার ঘোষণা দিয়েছেন তারা হলেন, শিবপাশা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার, জলসুখা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলু ও আজমিরীগঞ্জ সদর ইউনিয়নে স্বাধীন মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর