সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যানসহ চার নেতাকে আ’লীগ থেকে অব্যাহতি ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ ৫জন আহত লাখাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ চুনারুঘাট যুব এসোসিয়েশনের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ তাহিরপুরে প্লাবিত হয়ে প্রায় অর্ধশত গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন বাহুবল৭নং ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত বশির বাহুবলে পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগেরত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা মধ্যনগর থানার ওসি জাহিদুল হক দোয়ারাবাজারে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

বাহুবল উপজেলা আওয়ামী লীগের ৭ ‘বিদ্রোহী’ প্রার্থীকে দল থেকে বহিষ্কার

  • আপডেট সময় শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ৭৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:দলীয় সিদ্ধান্ত অমান্য করে বাহুবল উপজেলার ৭ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ নেওয়ায় আওয়ামী লীগের ৭ নেতাকে দল থেকে সকল প্রকার স্ব-স্ব পদ হতে বহিষ্কার করা হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজলা আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থীরা হলেন বাহুবল উপজেলা আওয়ামী লীগের যুগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান টেনু, বাহুবল উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগ সাবেক সভাপতি আজমল হোসেন চৌধুরী, হবিগঞ্জ জেলা মৎস্যজীবী লীগ সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলাম, বাহুবল উপজেলা ছাত্র লীগ সভাপতি জুনাইদ আহমেদ, সাবেক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, মোঃ আছকির মিয়া, মনোরঞ্জন রায়,

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি / সম্পাদক স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত অনেকেই চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।

দলীয় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীদেরকে ১৩ জানুয়ারী মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য বাহুবল উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের নেতারা বার বার অনুরোধ করা সত্বেও বিদ্রোহীরা তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।

তাই বাহুবল উপজেলা আওয়ামী লীগ দলীয় গঠনতন্ত্রের ৪৭/ঠ ধারা মোতাবেক তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়।

এ ব্যাপারে বাহুবল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই সাথে কথা বললে তিনি জানান দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ৭ ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

জানা গেছে, ৬ ষ্ট ধাপে  আগামী ৩১ জানুয়ারি বাহুবল উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হবে। ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর