সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যানসহ চার নেতাকে আ’লীগ থেকে অব্যাহতি ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ ৫জন আহত লাখাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ চুনারুঘাট যুব এসোসিয়েশনের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ তাহিরপুরে প্লাবিত হয়ে প্রায় অর্ধশত গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন বাহুবল৭নং ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত বশির বাহুবলে পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগেরত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা মধ্যনগর থানার ওসি জাহিদুল হক দোয়ারাবাজারে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

হবিগঞ্জে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৪৫৮ জন ॥ জেলায় পাশের হার ৯৪.৪০শতাংশ

  • আপডেট সময় রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৫ বার পড়া হয়েছে

মঈন উদ্দিন আহমেদ, হবিগঞ্জ : হবিগঞ্জ জেলায় এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৫৫৮ জন। এর মাঝে এইচএসসিতে ৪৪০ জন এবং আলিম পরীক্ষায় ১৮ জন।

এইচএসসি ভোকেশনালে কেউ জিপিএ-৫ পায়নি। হবিগঞ্জ জেলায় এইচএসসিতে পাশের হার ৯৪.৪০ শতাংশ, আলীমে পাশের হার ৯৪.৩৭ শতাংশ এবং এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় পাশের হার ৯৫.৯৬ শতাংশ। জেলায় সেরা ফলাফল অর্জন করেছে বৃন্দাবন সরকারি কলেজ।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এইচএসসি পরীক্ষায় ১২ হাজার ২১৩ জনের মাঝে পাশ করেছে ১১ হাজার ৫৩৯ জন। আলীম পরীক্ষায় ৯২৪ জনের মাঝে পাশ করেছে ৮৭২ জন এবং ব্যবসায় ব্যবস্থাপনায় ২৯৭ জনের মাঝে পাশ করেছে ২৮৫ জন।
সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল জানান, তার কলেজ থেকে ১ হাজার ১৭০ জন পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১ হাজার ১৩৯ জন। পাশের হার ৯৭.৩৫ শতাংশ। এর মাঝে জিপিএ-৫ পেয়েছে ২৩৪ জন। বিজ্ঞান বিভাগ থেকে সর্বাধিক জিপিএ-৫ পেয়েছে ১৮৭ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর