সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যানসহ চার নেতাকে আ’লীগ থেকে অব্যাহতি ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ ৫জন আহত লাখাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ চুনারুঘাট যুব এসোসিয়েশনের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ তাহিরপুরে প্লাবিত হয়ে প্রায় অর্ধশত গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন বাহুবল৭নং ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত বশির বাহুবলে পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগেরত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা মধ্যনগর থানার ওসি জাহিদুল হক দোয়ারাবাজারে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

জাফলংয়ে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা

  • আপডেট সময় রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

গোয়াইনঘাট প্রতিনিধি:পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর বাজার মূল্য স্থিতিশীল রাখতে জাফলংয়ের বিভিন্ন হাট-বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

রবিবার (১০ এপ্রিল) দুপুরে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানবির হোসেন’র নেতৃত্বে এ বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করাকালীন সময়ে বিভিন্ন নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর খাদ্য সামগ্রী বিক্রি করায় একাধিক প্রতিষ্ঠানকে সতর্ক ও বিভিন্ন অঙ্কের জরিমানা করা হয়।

এ সময় গোয়াইনঘাট থানার এসআই মাসুম আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা শেষে গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানবির হোসেন বলেন দেশে কোনো ধরনের নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের সংকট নেই।

সব ধরনের পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। কিন্তু অসাধু কিছু ব্যবসায়ী পবিত্র রমজান মাসের অজুহাতে বিভিন্ন পণ্যের মূল্যবৃদ্ধি করেছে। এমন তথ্য পাওয়ার পর সাথে সাথে মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি মামলায় বিভিন্ন অঙ্কের জরিমানা আদায় করা হয়েছে।

একই সঙ্গে সকল দোকানে পণ্য সামগ্রীর মূল্য তালিকা টানানো বাধ্যতামূলক ও সকল রেস্টুরেন্টে স্বাস্থ্যসম্মত খাবার বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর