সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যানসহ চার নেতাকে আ’লীগ থেকে অব্যাহতি ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ ৫জন আহত লাখাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ চুনারুঘাট যুব এসোসিয়েশনের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ তাহিরপুরে প্লাবিত হয়ে প্রায় অর্ধশত গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন বাহুবল৭নং ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত বশির বাহুবলে পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগেরত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা মধ্যনগর থানার ওসি জাহিদুল হক দোয়ারাবাজারে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

বাহুবলে বিরোধীয় ভূমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে।

  • আপডেট সময় বুধবার, ১১ মে, ২০২২
  • ১৯৬ বার পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধিঃবাহুবলে বিরোধীয় ভূমিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে রঙ্গু মিয়া ও তার লোকজনের বিরুদ্ধে,ঘটনাটি ঘটেছে উপজেলার হাফিজপুর গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়,বাহুবল উপজেলার ৫নং লামাতাসী ইউনিয়নের হাফিজপুর গ্রামের মহিবুল রহমানের স্ত্রী মোছাঃ শানুরা খাতুনের বাড়ির প্রায় ৫শত ভূমি জোরপূর্বক দখল করে ঘর নির্মাণ কাজ শুরু করে হাফিজপুর গ্রামের মৃত তোতা মিয়ার ছেলে শাহীন মিয়া।

এ ঘটনায় মহিবুল রহমানের স্ত্রী শানুরা খাতুন বাদী হয়ে গত ২১/১২/২১তারিখে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমানের আদালতে রঙ্গু মিয়াকে প্রধান আসামী করে ৬জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত মামলাটি দীর্ঘ শুনানির পর গত ১৭-০১-২২ তারিখ চুড়ান্ত নিষ্পত্তির না হওয়া পর্যন্ত বাহুবল উপজেলা সহকারী কমিশনার ভূমির সার্ভেয়ারের সহায়তায় সীমানা নির্ধারণের আদেশ প্রদান করেন এবং শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জকে নিদের্শ দেন।

কিন্তু ইদানিং বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মৃত দুধা মিয়ার ছেলে রঙ্গু মিয়া ও তার ভাই বাচ্চু মিয়া,মৃত তোতা মিয়ার ছেলে শাহীন মিয়া ও তার ভাই সজলু মিয়া,সজলু মিয়ার ছেলে সজিব মিয়া ও রাকিব মিয়া সহ তাদের লোকজন শানুরা খাতুনের বাড়ির ভূমি জোরপূর্বক দখল করে ঘর নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে তারা। শানুরা খাতুন ও তার লোকজন বাঁধা নিষেধ করলেও কোন কর্ণপাত না করে ঘর নির্মাণ কাজ অব্যাহত রাখে শাহীন মিয়া ও তার লোকজন।

শানুরা খাতুন নিরুপায় হয়ে গত ৯ মে বাহুবল মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে তদন্তের দায়িত্ব দেয়া হয় এস আই আবুল বাশারকে।

এ নিয়ে শানুরা খাতুন ও রঙ্গু মিয়ার লোকজনের মাঝে এক উৎপত্ত পরিস্থিতি সৃষ্টি হয়েছে, যে কোন সময় তাদের মধ্যে সংঘর্ষের আশংকা সৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

এব্যাপারে মোবাইল ফোনে অভিযুক্ত রঙ্গু মিয়ার যোগাযোগ করা হলে তিনি জানান,এটা আমাদের যৌথ সম্পত্তি, মুরুব্বিদের সীমানা অনুযায়ী আমি ও শানুরা খাতুন ঘর নির্মাণ করেছি, শাহীন মিয়াও সে হিসেবে ঘর নির্মাণ করছে।
এই বিরোধীয় ভূমি নিয়ে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে শাহীন মিয়ার মামলা রয়েছে যা আদালতে চলমান আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর