সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যানসহ চার নেতাকে আ’লীগ থেকে অব্যাহতি ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ ৫জন আহত লাখাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ চুনারুঘাট যুব এসোসিয়েশনের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ তাহিরপুরে প্লাবিত হয়ে প্রায় অর্ধশত গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন বাহুবল৭নং ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত বশির বাহুবলে পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগেরত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা মধ্যনগর থানার ওসি জাহিদুল হক দোয়ারাবাজারে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

হবিগঞ্জের হাট বাজারে বেশ চড়া দামে বিক্রি হচ্ছে অপরিপক্ক লিচু

  • আপডেট সময় বুধবার, ১১ মে, ২০২২
  • ২২ বার পড়া হয়েছে

মঈন উদ্দিন আহমেদ, হবিগঞ্জ : হবিগঞ্জে মৌসুমের আগেই বাজারে আসতে শুরু করেছে অপরিপক্ক লিচু। এসব লিচু বাজারে বিক্রিও হচ্ছে বেশ চড়া দামে। ২০০ টাকা থেকে শুরু করে অঞ্চলভেদে বিক্রি হচ্ছে ৩০০ টাকা পর্যন্ত। বুধবার হবিগঞ্জের বিভিন্ন হাট বাজার ঘুরে দেখা যায় দেদারছে বিক্রি হচ্ছে লিচু। দাহিদাও রয়েছে বেশ।

আগাম জাতের লিচু হওয়ায় দাম একটু বেশি। তবে লিচুতে এখনো পুরোপুরি পরিপক্কতা আসেনি স্বীকার করছেন বিক্রেতারা। অসময়ে হলেও বাড়তি লাভের আশায় আগেই বাজারে নিয়ে আসা হয়েছে এই লিচু। মৌসুমের লিচু মিষ্টি ও রসালো হলেও এখনকার লিচু টক-মিষ্টি স্বাদের। এরপরও দাম বেজায় চড়া।

হবিগঞ্জ শহরের চৌধুরী বাজারে আসা একজন ক্রেতা জানান, বাসায় বাচ্চাদের চাহিদা লিচু, তাই অপরিপক্ক হলেও নিতে হচ্ছে। খেতে টক হলেও তাদের কাছে লিচু খুবই পছন্দের। আজমান মিয়া নামে এক বিক্রেতা জানান, মৌসুম পুরোপুরি শুরু না হওয়ায় বিক্রি কম।

দাম বেশি কিনা জানতে চাইলে তিনি বলেন, শুরুর দিকে দাম তো একটু বেশিই থাকবেই। তবে কিছু দিনের মধ্যেই দাম আরও কমে আসবে।
সংশ্লিষ্টরা জানান, সপ্তাহ খানেকের মধ্যেই পরিপক্ক রসাল লিচু পাওয়া যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর