সংবাদ শিরোনাম ::
ওসমানীনগরে নিজেদের দখলবাজী-সন্ত্রাসী কর্মকান্ড আড়াল করতে প্রবাসী কামাল বিরুদ্ধে অপপ্রচার বাহুবলে আলোচিত কলেজ ছাত্রী ধর্ষণ মামলার আসামী হাবিবুর সিলেট থেকে গ্রেফতার হবিগঞ্জে নদীর চোরাবালিতে আটকা পড়ে ২ ছাত্রের করুন মৃত্যু বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব লাখাইয়ে জেলা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ চেয়ারম্যান ও ইউএনওর সাথে বাহুবল প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ দোয়ারাবাজারে বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলীর ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হবিগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত বাহুবল প্রেসক্লাবের কমিটি গঠন নবীগঞ্জে দুটি ইউনিয়নে ১৩ টি স্কুলে আশ্রয় নেওয়া পরিবারের মধ্যে রান্না করা খাবার প্রদান

শ্রীমঙ্গলে বাসার ছাদ থেকে বিষধর কালনাগিনী উদ্ধার

  • আপডেট সময় শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ৬৬ বার পড়া হয়েছে

মোঃইমরান হোসেন স্টাফ রিপোর্টার : মৌলভীবাজার জেলার চায়ের রাজধানী শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট রোড এলাকার বাসিন্দা জুয়েল কানুর বাসা থেকে তিন দিনের চেষ্টার পর এক বিষধর কালনাগিনী সাপ উদ্ধার।

গত কয়েক দিন থেকে এই বিষধর সাপটির টের পেয়ে বাসার মানুষ বাংলাদেশ বন্য প্রানী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলকে খবর দিলে, লোকেরা আসলে সাপটি তার মত করে জনমানবের অস্তিত্ব বুঝতে পারলে লুকিয়ে থাকতো। এতে শত চেষ্টার পর ও গত দুই দিন ধরাছোঁয়ার বাহিরে থেকে যায়। এতে বাড়ির মানুষের আতংকিত অবস্থায় দিন কাটাচ্ছিল।

শুক্রবার (২৭ মে) সকাল ১০ টার দিকে জুয়েল কানুর বাসায় তৃতীয় তলার ছাদে গেলে সাপের উপস্থিতি টের পায় বাসার মানুষরা। আজ বাংলাদেশ বন্য প্রানী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গল কর্তৃপক্ষকে খবর দিলে ফাউন্ডেশনের পরিচালক সজল দেব সেখানে উপস্থিত হন। সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বন বিভাগকে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে।

আজ তৃতীয় দিনে অনেক চেষ্টার পর বিষধর সাপটি উদ্ধার করতে সক্ষম হয়। বাংলাদেশ বিন্য প্রানী সেবা ফাউন্ডেশনের সজল দেব এর সাথে কথা বললে বিষয়টি সত্যতা নিশ্চিত করে গণমাধ্যম কর্মীদের বলেন, কালনাগিনী সাপটি বিষধর সাপের অন্যতম একটি। বন বিভাগের উপস্থিতিতে সাপটি অক্ষত অবস্থায় উদ্ধার করেও বলেন আজ বিকেলে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর