সংবাদ শিরোনাম ::
ওসমানীনগরে নিজেদের দখলবাজী-সন্ত্রাসী কর্মকান্ড আড়াল করতে প্রবাসী কামাল বিরুদ্ধে অপপ্রচার বাহুবলে আলোচিত কলেজ ছাত্রী ধর্ষণ মামলার আসামী হাবিবুর সিলেট থেকে গ্রেফতার হবিগঞ্জে নদীর চোরাবালিতে আটকা পড়ে ২ ছাত্রের করুন মৃত্যু বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব লাখাইয়ে জেলা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ চেয়ারম্যান ও ইউএনওর সাথে বাহুবল প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ দোয়ারাবাজারে বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলীর ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হবিগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত বাহুবল প্রেসক্লাবের কমিটি গঠন নবীগঞ্জে দুটি ইউনিয়নে ১৩ টি স্কুলে আশ্রয় নেওয়া পরিবারের মধ্যে রান্না করা খাবার প্রদান

শ্রীমঙ্গলে উপজেলা ভাইস চেয়ারম্যান শূন্য পদে উপ-নির্বাচন

  • আপডেট সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ৪৩ বার পড়া হয়েছে

মোঃইমরান হোসেন স্টাফ রিপোর্টার:মৌলভীবাজারে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে শূন্য আসন থাকায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ২৭ জুলাই বুধবার (ইভিএম) ইলেকট্রনিক ভোটিং মেশিন পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্টিত হবে।
সোমবার ৬ জুন বাংলাদেশ নির্বাচন কমিশন এই শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।
নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত তফসিল অনুযায়ী নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ জুন।
যাচাই-বাছাই ৩০ জুন। আপিল ১-৩ জুলাই। আপিল নিষ্পত্তি ৪-৬ জুলাই। মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন ৭ জুলাই।
উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়নপত্রের কার্যক্রম শেষ হলে প্রতীক বরাদ্দ হবে ৮ জুলাই। আর ভোট গ্রহণ করা হবে ২৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।
উল্লেখ্য, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব ২০২১ সালের ২১শে মে মৃত্যুবরণ করেন। এরপর একই বছরের ২রা সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপজেলা চেয়ারম্যান শূন্য পদে তফসিল ঘোষণা করে ৭ই অক্টোবর উপনির্বাচনের তারিখ নির্ধারণ করে। ওই নির্বাচনে অংশ নিতে ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা ৯ সেপ্টেম্বর তার ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।
শূন্য পদের জন্য আবারও প্রায় ১০ মাস ১৮ দিন পর ২৭ জুলাই উপনির্বাচন হতে যাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর