সংবাদ শিরোনাম ::
ওসমানীনগরে নিজেদের দখলবাজী-সন্ত্রাসী কর্মকান্ড আড়াল করতে প্রবাসী কামাল বিরুদ্ধে অপপ্রচার বাহুবলে আলোচিত কলেজ ছাত্রী ধর্ষণ মামলার আসামী হাবিবুর সিলেট থেকে গ্রেফতার হবিগঞ্জে নদীর চোরাবালিতে আটকা পড়ে ২ ছাত্রের করুন মৃত্যু বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব লাখাইয়ে জেলা পুলিশের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ চেয়ারম্যান ও ইউএনওর সাথে বাহুবল প্রেসক্লাব নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ দোয়ারাবাজারে বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলীর ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হবিগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত বাহুবল প্রেসক্লাবের কমিটি গঠন নবীগঞ্জে দুটি ইউনিয়নে ১৩ টি স্কুলে আশ্রয় নেওয়া পরিবারের মধ্যে রান্না করা খাবার প্রদান

চুনারুঘাটে জনতার তাড়া খেয়ে মসজিদের পুকুরে মায়া হরিণ ॥ আহত অবস্থায় উদ্ধার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ২৮ বার পড়া হয়েছে

মঈন উদ্দিন আহমেদ, হবিগঞ্জ : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রেমা-কালেঙ্গা সংরক্ষিত বনাঞ্চলের পাশে ফাটাবিল গ্রামে পথ হারিয়ে মসজিদের পুকুরে পড়ে যায় একটি মায়া হরিণ। পরে গ্রামবাসী তা দেখতে পেয়ে উদ্ধার করে বন বিভাগকে খবর দিলে বন বিভাগ সেটি উদ্ধার করে পুনরায় বনে অবমুক্ত করেছে। বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলার গাজিপুর ইউনিয়নের ফাটাবিল গ্রামের কিছু লোক তাড়া করে বন থেকে পথ হারিয়ে লোকালয়ে আসা একটি মায়া হরিণকে। হরিণটি এক পর্যায়ে গ্রামের মসজিদের পুকুরের পানিতে পড়ে যায়।

পরে সেখান থেকে ওই গ্রামের প্রবাসী মাখন মিয়া ও আসামপাড়া বাজারের ব্যবসায়ী রোমান মিয়া হরিণটিকে উদ্ধার করেন। পরে বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিমকে খবর দিলে সাতছড়ি বিট অফিসার মাজহারুল ইসলামকে ঘটনাস্থলে প্রেরণ করলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলীর উপস্থিতিতে হরিণটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

সাতছড়ি বিট অফিসার মাজহারুল ইসলাম জানান, উদ্ধারকৃত হরিণটি কিছুটা আহত থাকায় সেটিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবস্থিত লাওয়াছড়া জাতীয় উদ্যানে প্রেরণ করা হয়েছে। সেখানে এটির চিকিৎসা ও সুশ্রুষা শেষে বনে অবমুক্ত করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর