সংবাদ শিরোনাম ::
জুড়ীতে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা বিনয় ব্যানার্জীকে গণসংবর্ধনা সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে লিভার সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত শ্রীমঙ্গল এসোসিয়েশন অব ভলান্টারি এফোর্টস (সেভ) এর উদ্যোগে নতুন বস্ত্র ও হুইল চেয়ার বিতরণ জুড়ীতে মুজিববর্ষে চা শ্রমিকদের ফ্রি বিদ্যুৎ সংযোগ নিয়ে পিডিবির অনিয়ম শেখ হাসিনার ৭৬তম জন্ম দিন : মিরপুর ইউনিয়ন ছাত্রলীগের বৃক্ষ রোপন যুক্তরাজ্য আইনজীবী ফোরামের উদ্যোগে বন্যার্তদের বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ মধ্যনগরে গুমাই নদীতে অবৈধ ড্রেজার, হুমকিতে ফসলি জমি বাহুবলে মীনা দিবসের ২০ হাজার টাকা বরাদ্দ ॥ নামকাওয়াস্তে পালন জুড়ীর মাসুক চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা জারি তাহিরপুরে বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

নেতারা শ্রমিকদের ঠকিয়ে কোটি টাকার মালিক বনে গেছেন-বিজয় বুনার্জি

  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ৬৬ বার পড়া হয়েছে

মোঃইমরান হোসেন স্টাফ রিপোর্টার :চা শ্রমিক ইউনিয়নের নেতারা শ্রমিকদের ঠকিয়ে কোটি টাকার মালিক বনে গেছেন বলে অভিযোগ করেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের এডহক কমিটির সভাপতি শ্রীমঙ্গল রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় বুনার্জি।

রোববার দুপুরে চা শ্রমিক ইউনিয়ন এডহক কমিটির ব্যানারে সেবাসহ ৫’শ টাকা মজুরীর দাবীতে শ্রীমঙ্গলে মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে কমিটির সভাপতি বিজয় বুনার্জির নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ শেষে স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর বিভিন্ন দাবী দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন।

এসময় শ্রমিকনেতা বিজয় বুনার্জি ৩শ’ টাকা মজুরী দাবিতে আন্দোলরত শ্রমিক নেতৃবৃন্দের কমিটিকে মেয়াদত্তীর্ণ ও অবৈধ দাবী করে বলেন, তারা মালিক পক্ষের সাথে আতাঁত করে দুর্নীতির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এই শ্রমিক নেতারা চা মালিকদের সাথে আতাঁত করে ১শ’ ২০ টাকা মজুরির কাজ করে অট্টালিকার মালিক হয়ে গেছেন।

কিন্তু চা শ্রমিকরা বাগানে পাকা ঘর তৈরি করতে পারে না। বিজয় বলেন, গত ১৯ মাস থেকে শ্রমিকদের স্বার্থে তারা কোন দাবী আদায় করতে পারেনি। এখন আবার ৩শ’ টাকা মজুরীর দাবীতে আন্দোলনের নামে কারখানা বন্ধ করে শ্রমিকদের রাস্তায় নামিয়েছে।

তিনি বলেন,অবৈধ কমিটির নেতারা ইতিমধ্যে চা মালিদের নিকট প্রস্তাব করেছেন তাদের জন্য ২০ টাকা রেখে ১৮০ টাকা শ্রমিদের মজুরী বৃদ্ধি করলেই তারা মেনে নিবেন। তিনি আরও বলেন এই কমিটি আদালত কর্তৃক অবৈধ ঘোষণা হয়েছে। তারপরও তারা নির্বাচন না দিয়ে জোড় করে লেবার হাউজ দখল করে রেখেছে। বিজয় বুনার্জি বলেন,বিএনপি আমলে বিএনপি নেতৃবৃন্দ তাদেরকে জোড় করে লেবার হাউজ থেকে বের করে দেয় এবং এই অবৈধ কমিটির নেতৃবৃন্দকে ক্ষমতায় বসায়। যারা আজ পর্যন্ত লেবার হাউজ দখল করে আছে।

তিনি অবৈধ কমিটির নেতৃবৃন্দের দুর্নীতির খাতগুলো তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান এবং অবিলম্বে দাখিলকৃত ৩৫ সদস্য বিশিষ্ট এডহক কমিটির নিকট দায়িত্ব তুলে দিতে তিনি হুঁশিয়ারী দেন।

উল্লেখ্য,গত ১৩ আগষ্ট সকাল থেকে ৩০০ টাকা মজুরি বৃদ্ধির দাবীতে শ্রীমঙ্গলসহ দেশের ১৬৭ টি চা বাগানে শ্রমিকরা একযোগে কর্মবিরতি পালন করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর