সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যানসহ চার নেতাকে আ’লীগ থেকে অব্যাহতি ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ ৫জন আহত লাখাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ চুনারুঘাট যুব এসোসিয়েশনের ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত প্রকাশিত সংবাদের প্রতিবাদ তাহিরপুরে প্লাবিত হয়ে প্রায় অর্ধশত গ্রাম যোগাযোগ বিচ্ছিন্ন বাহুবল৭নং ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচিত বশির বাহুবলে পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগেরত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত মাদক ও জুয়ার বিরুদ্ধে জিরো টলারেন্সের ঘোষনা মধ্যনগর থানার ওসি জাহিদুল হক দোয়ারাবাজারে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

রিলিজ হলো “কালার বাঁশি

  • আপডেট সময় শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ৫৯০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি: ধামাইল গান বাংলা সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। যুগ যুগ ধরে প্রজন্ম থেকে প্রজন্মের সংশ্লিষ্টতা আঁকড়ে ধরেছে রেখেছে ধামাইল গান। বিশেষ করে ধামাইল গানের কথা ও সুর মনোমুগ্ধকর পরিবেশনা জয় করেছে বিশ্বব্যাপি মানুষের মন।

‘কালার বাঁশি’ শিরোনামের গানটি লিখেছে এ প্রজন্মের গীতিকবি বিপুল চন্দ্র।গানে চমৎকার কন্ঠ দিয়েছে জনপ্রিয় কন্ঠশিল্পী কেশব মজুমদার । প্রচলিত সুরের ধামাইল গানটির সঙ্গীতোয়োজন করেছেন দেবাশীষ দে পল্লব।

গীতিকার বিপুল চন্দ্র বলেন,নতুন প্রজন্মের মেধাবী গীতিকার সুরকার ও শিল্পীরা ধামাইল গানের চর্চায় মনোনিবেশ করে ধামাইল গানকে উচ্চতার শিকড়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমিও সেই ধারাবাহিকতা ধামাইল গান রচনা করে যাচ্ছি এবং ভালো সারা পেয়েছি । আগামীতে আরও নতুন নতুন গান নিয়ে আসার চেষ্টায় রয়েছি ।

কন্ঠশিল্পী কেশব বলেন,ধামাইল গানের কথা ও সুর আমাকে আকৃষ্ট করে সবসময়। অন্য গানের সাথে সাথে মাঝে ধামাইল গান গেয়ে থাকি। কালার বাঁশি গানের কথা গুলো অনেক সুন্দর লিখেছেন কবি এবং আমি আমার সর্বত্র দিয়ে চেষ্টা করেছি ভালো গাওয়ার । আশা রাখি গানটি সবার ভালো লাগবে ।

গানটি পাওয়া যাবে ইউটিউব চ্যানেল অহনা মিউজিক ষ্টেশন ও কেশব মজুমদার। ধামাইল গানটি শ্রোতাদের মনে জায়গা করে নিবে বলে সংশ্লিষ্ট সবাই আশাবাদী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর